বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাবি’র কর্মসূচি

রাজশাহী ব্যুরো, মোঃ হাফিজুর রহমান:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশুদিবস (১৭ই মার্চ) উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বৃহস্পতিবার সন্ধায় এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দিবসটি উপলক্ষ্যে সকাল আটটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে প্রশাসন থেকে একটি শোভাযাত্রা বের করা হবে। ঐদিন সকাল নয়টার দিকে শেখ রাসেল মডেল স্কুলে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া সকাল সাড়ে নয়টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
দিবসটি উপলক্ষ্যে বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা দর্শকদের জন্য সকাল সাতটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে।

Leave a Reply

Top