ভারতে কপ্টার বিধ্বস্ত, ৩ বিমানবন্দর বন্ধ

ভারত-পাকিস্তান উত্তেজনা চরমে পৌঁছে যাওয়ায় সীমান্তসংলগ্ন তিনটি বিমানবন্দর বন্ধ করে দিয়েছে ভারত। জম্মু, লেহ, শ্রীনগর বিমানবন্দর আজ বুধবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। ভারতীয় বিমানবাহিনীর একটি হেলিকপ্টার জম্মু-কাশ্মীরের বুদগাম এলাকায় আজ সকালে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় দুজনের মৃতদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।
পাকিস্তানের ভেতরে ঢুকে ভারতীয় বিমানবাহিনীর বোমা ছোড়ার ঘটনার জবাবে সীমান্তে ভারী মর্টার শেল ছুড়ছে পাকিস্তান। এ ঘটনার মধ্যেই ওই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটেছে। শ্রীনগর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বুদগাম জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

শ্রীনগর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বুদগাম জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ভারত, কাশ্মীর, ২৭ ফেব্রুয়ারি। ছবি: এএফপি

শ্রীনগর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বুদগাম জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ভারত, কাশ্মীর, ২৭ ফেব্রুয়ারি। ছবি: এএফপি

পাকিস্তানের নিয়ন্ত্রণরেখা পার হয়ে ওই সার্জিক্যাল স্ট্রাইক চালানোর পর ভারতের ওই এলাকায় সেনাবাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। এয়ার ভিস্তারা টুইটে বলছে, অমৃতসর, শ্রীনগর, চন্দ্রিগড় ও জন্মুর সব ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। পাকিস্তানের যুদ্ধবিমান পুনচ ও রাজৌরি সেক্টরে ভারতীয় নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে বলে খবর পাওয়া গেছে। এএফপির প্রতিবেদনে বলা হয়, পাকিস্তান দাবি করছে কাশ্মীরের আকাশসীমায় দুটি ভারতীয় বিমানকে গুলি করে ভূপাতিত করেছে তারা। পাকিস্তানের এক মুখপাত্র বলেছেন, এ ঘটনায় এক বৈমানিককে আটক করেছে পাকিস্তান।

Leave a Reply

Top