রাজনীতিতে যোগ দিলেন প্রিয়াঙ্কা গান্ধী !

চমক না মাস্টারস্ট্রোক?‌ ভারতের রাজনীতি এখন এই প্রশ্নের উত্তরে তোলপাড়। কারণ এই প্রথম সরাসরি সক্রিয় রাজনীতিতে প্রবেশ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধী।

সামনেই দেশটির লোকসভা নির্বাচন। তার আগে এই সিদ্ধান্ত তুরুপের বড় তাস বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। কারণ সোনিয়া কন্যা প্রিয়াঙ্কা সক্রিয় রাজনীতিতে যোগ দিলেন উত্তরপ্রদেশ পূর্বের সাধারণ সম্পাদক হিসাবে। যাকে এককথায় কংগ্রেসের মাস্টারস্ট্রোক বলা যায়।

বুধবার এই মাস্টারস্ট্রোকের পাশাপাশি কংগ্রেস আরও চমকে দিল উত্তরপ্রদেশ পশ্চিমে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে সাধারণ সম্পাদক করে। একইসঙ্গে কেসি বেনুগোপালকে সাধারণ সম্পাদক (‌সংগঠন)‌ করে দেওয়া হয়। এদিন সব নামই ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

৪৭ বছরের প্রিয়াঙ্কা বরাবরই বড়ভাই রাহুল ও মা সোনিয়ার হয়ে প্রচারে এসেছেন। এবার এলেন সক্রিয় রাজনীতিতে অন্য মেজাজে। যা মোদীর বিজেপিকেও চাপে ফেলে দিল বলে মনে করা হচ্ছে।

দলীয় সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে দায়িত্ব নেবেন প্রিয়াঙ্কা। এবার রায়বরেলি লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রিয়াঙ্কা গান্ধী। আর সরে যাবেন কংগ্রেস হাইকমান্ড সোনিয়া গান্ধী। ছেলেকে দলের সর্বোচ্চ পদ ছেড়ে দিয়েছেন তিনি। এবার মেয়েকে ছেড়ে দেবেন তাঁর দীর্ঘদিনের লোকসভা আসন। এমনটাই গুঞ্জন সেদেশে।

Leave a Reply

Top