মাদক বিরোধী অভিযান সরকারের ‘ভিন্ন উদ্দেশ্য’ : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বন্দুক যুদ্ধে কক্সবাজারের পৌর মেয়র একরাম হত্যাকাণ্ডই প্রমাণ করে মাদক বিরোধী অভিযানে সরকারের ‘ভিন্ন উদ্দেশ্য’ ছিল। আমরা আশঙ্কা করেছিলাম যে, এটাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা হবে কিনা? আজকে এই অডিওর মধ্য দিয়ে এটা যদি সত্য হয়ে থাকে তাহলে নিঃসন্দেহে এটা প্রমাণিত হচ্ছে যে, এই অভিযানে মধ্য দিয়ে সরকার জনগণের দৃষ্টিকে অন্যদিকে প্রবাহিত করতে চায়।

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর যুবলীগের সাবেক সভাপতি মো. একরামুল হকের নিহতের সময় ফোনে রেকর্ড করা অডিও ক্লিপটির ব্যাপারে মন্তব্য করে শনিবার বিকেলে রাজধানী ধানমন্ডিতে এক ইফতার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রংপুর মেডিকেল কলেজ জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে এই ইফতারের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, দুঃশাসন থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে মাদক নির্মূলের নামে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। এভাবে চলতে পারে না। তাদের (সরকার) যে দুঃশাসন, তাদের যে অন্যায়-অত্যাচার-হত্যা কল্পনা করা যায়? এটা কি সেই জঙ্গলের মধ্যে, জঙ্গি আইন এখানে আছে? এগুলোকে প্রতিরোধ করে আমাদের দাঁড়াতে হবে। আজকে আমাদের পথে নামতে হবে। পথেই এদের পরাজিত করতে হবে।

কেউ কোথাও বিচার পান না দাবি করে মির্জা ফখরুল বলেন, আমি অনেক ব্যবসায়ীকে জানি, যারা শুধুমাত্র ভিন্নমত বা ভিন্নমতাবলম্বী বলে তাদের কারখানায় গ্যাস ও বিদ্যুতের সংযোগ পান না। মাসের পর মাস, বছরের পর বছর তাদের কারখানা পড়ে আছে। অনেক বাড়ির কাজ শেষ কিন্তু বিদ্যুৎ সংযোগের কারণে তারা ভাড়া দিতে পারছেন না। এটা হচ্ছে বর্তমান দেশের খণ্ডিত চিত্র।

Leave a Reply

Top