শেষ আটে সুইডেন !

কোয়ার্টারে নাম লেখালো সুইডেন। মঙ্গলবার রাত ৮টার খেলায় তারা সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায়। এই হারে রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র সমাপ্তি ঘটল সুইজারল্যান্ডের। সাথে এই ম্যাচে তারা পেয়েছে একটি লাল কার্ডও। খেলার অতিরিক্ত সময়ে ডিফেন্ডার মাইকেল ল্যাং সুইডেনের প্লেয়ারকে অগ্রহণযোগ্য ট্যাকল করলে রেফারী তাকে লাল কার্ড দেখান। চলে যেতে হয় তাকে মাঠের বাইরে। খেলার প্রথমার্ধ ছিল গোল শুন্য। দ্বিতীয়ার্ধে, ৬৬ মিনিটে সুইজারল্যান্ডের জালে বল পাঠায় সুইডেন। জয় সূচক গোলটি করেন ২৬ বছর বয়সী এমিল ফরসবার্গ।

সুইডেন চমক দেখিয়ে চলছে এবারের বিশ্বকাপে। গ্রুপ পর্বে দ. কোরিয়া, মেক্সিকোকে হারিয়ে এবং জার্মানির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে শেষ মুহুর্তে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নাম লেখায় দ্বিতীয় রাউন্ডে। আবার সুইজারল্যান্ড গ্রুপ পর্বে সার্বিয়ার সঙ্গে জয় এবং ব্রাজিল ও কোস্টারিকার সঙ্গে ড্র করে খেলতে নামে দ্বিতীয় রাউন্ডে।

সেন্ট পিটার্সবার্গে হয় খেলাটি। ফিফা র‌্যাঙ্কিয়ে সুইজারল্যান্ড অনেক এগিয়ে। তাদের অবস্থান ৬, সেখানে সুইডেন ২৩। সুইডেন ৪-৪-২ ও সুইজারল্যান্ড খেলে ৪-২-৩-১ ফরমেশনে। এটিই ছিল দুই দলের প্রথম লড়াই।

Leave a Reply

Top