জেলা প্রশাসকদের কঠোর নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রীর

দলমত নির্বিশেষে চাঁদাবাজি, টেন্ডারবাজি, পেশীশক্তি, সন্ত্রাস ও মাদক নির্মূল করার জন্য জেলা প্রশাসকদের কঠোর নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখানে কে কোন দল করে, কে কি করে সেগুলো দেখার কোনো দরকার নেই।

তিনি বলেন, যদি কেউ বাধা দেয়, আপনারা সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন। আমি সরকারপ্রধান হতে পারি- কিন্তু আমি জাতির পিতার কন্যা, আপনাদের সেটা মনে রাখতে হবে। আমরা সমাজ থেকে এসব অশুভ তৎপরতা নির্মূল করে মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চাই।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে জেলা প্রশাসকদের তিনদিন ব্যাপী সম্মেলন উদ্বোধনকালে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আগামী ডিসেম্বরে নির্বাচন। এ নির্বাচনে জনগণ ভোট দিলে থাকবো, ভোট না দিলে থাকবো না- এ নিয়ে আক্ষেপ নেই। যতদিন আছি, দেশের ও জনগণের স্বার্থে উন্নয়নের কাজ করে যাব। উন্নয়নের পরিকল্পনা করা হচ্ছে।এই পরিকল্পনায় ডিসিদের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের পরিকল্পনাগুলো বাস্তবায়নের দায়িত্ব আপনাদের, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। আমি বিশ্বাস করি যে, আপনাদের মাঝে অনেক উদ্ভাবনী শক্তি আছে। আপনারা এই উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের উদ্দ্যেশে দিক নির্শেনামূলক বক্তব্য দেন। চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস নির্মূলের বাইরেও তাদের ২৩ দফা নির্দেশনা দেন।

Leave a Reply

Top